মেহেদির নকশায় বৈচিত্র্য!
লিখেছেন কুয়াশা, মার্চ ১৬, ২০১৪ ১১:০৩ পূর্বাহ্ণ

 

মেহেদি কে না পছন্দ করে? মানুষ প্রতিনিয়ত নতুনত্ব খুঁজে। এবার মেহেদি এর মাঝেও নতুনত্ব নিয়ে আসুন!

আমরা মেহেদির লাল বা মেরুন রঙ এর সাথেই বেশি পরিচিত। এখন বিভিন্ন শপিং মল এ নানা রঙ এর মেহেদি পাওয়া যায় যেমনঃ কালো, নীল,বেগুনি, কমলা, গোলাপি, হলুদ। এসব রঙ ই এখন বেশি পাওয়া যাচ্ছে। সঠিক উপায়ে নিলে এসব বাহারি রঙ এর ব্যবহারে আপনি আপনার হাত ও পা কে অনেক বেশি আকর্ষনীয় করে তুলতে পারবেন।

নতুনত্ব আনার জন্য এখন অনেকে মেহেদির সাথে ক্রিস্টাল এর পাথর, গ্লিটার ও ব্যবহার করে। আগে গ্লিটার শুধু মাত্র বউরা বিয়ের দিন দিত। কিন্তু এখন যেকোনো অনুষ্ঠানেই মেয়েরা এসব ব্যবহার করে মেহেদি দিচ্ছে! নিচে আমি আপনাদের কিছু উদাহরণ দিয়ে মেহেদির নতুন সব নকশার ব্যাপারে বলব।

প্রথমেই মেহেদির প্রাথমিক রঙ অর্থাৎ লাল রঙ দিয়ে কিভাবে মেহেদিতে বৈচিত্র আনা যায় সেটি বলব। আপনারা লাল রঙ এর মেহেদির সাথে কালো মেহেদি ব্যবহার করে নতুন সব নকশা করতে পারবেন। প্রথমে লাল রং দিয়ে নকশা একে নিন। এর পর লাল রং এর বাইরে দিয়ে কালো মেহেদির বর্ডার দিয়ে দিন। লাল রঙ এর মেহেদি যদি আপনার হাতে ফুটে না উঠে তাহলে আপনি ফেব্রিক কালারও ব্যবহার করতে পারবেন। তবে ফেব্রিক কালার একবার পানি দিয়ে ধুয়ে ফেললে সেটি উঠে যায়। এ ব্যাপার টি লক্ষ রাখবেন।

এবার চলে আসি মেহেদির সাথে আর কি কি ব্যবহার করতে পারেন সেই প্রসঙ্গে। মেহেদির নকশা শেষ হয়ে গেলে এর উপর বিভিন্ন রঙ এর কুন্দন, পাথর, গ্লিটার ব্যবহার করতে পারেন। নেইলপলিশ এর রঙ এর সাথে ম্যাচ করে পাথর, কুন্দন ও গ্লিটার লাগালে খুব সুন্দর দেখাবে। নিচের ছবিগুলোতে এভাবে মেহেদি দেয়ার কিছু আইডিয়া দেয়া আছে। এভাবে মেহেদি দিলে পার্টি লুক আসবে। সাধারনত ব্রাইডাল মেহেদির জন্য এসব নকশা খুব মানানসই।

ব্যাস এভাবেই নতুনত্ব আনতে পারেন মেহেদির নকশায়। এভাবে মেহেদি নিয়ে একবার ট্রাই করে দেখুন। আরও নতুন নতুন নকশা নিজেই বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিন। (সংগৃহিত)

পোস্টটি ৩৮৩৭ বার পঠিত
 ০ টি লাইক
২ টি মন্তব্য
২ টি মন্তব্য করা হয়েছে
  1. osadharon likha..দরকারি জিনিষ

  2. এত্তো টাইম নাইরে ভাই… :/

আপনার মুল্যবান মন্তব্য করুন

Your email address will not be published.