ব্যালেরিনা জুতো কিনবেন? মাথায় রাখুন ছোট্ট ৪ টি বিষয়
লিখেছেন প্রশান্ত চিত্ত, ডিসেম্বর ৯, ২০১৪ ৫:২৭ অপরাহ্ণ

amitumi_ballerina shoe

বর্তমানে চলছে ব্যালেরিনা জুতোর ফ্যাশন। যে কোনো ধরণের পোশাকের সাথে মানিয়ে যায় বলে সকলের কাছে বেষ জনপ্রিয় এই ব্যালেরিনা জুতো। সালোয়ার-কামিজ, কুর্তি, ওয়েস্টার্ন পোশাক এমনকি শাড়ির সাথেও পড়া যায় ব্যালেরিনা জুতো। এছাড়া পড়তে আরামের কারণেও অনেকে পছন্দ করেন ব্যালেরিনা জুতো। তবে এই জুতোগুলোর কিছু সমস্যা রয়েছে। সঠিকভাবে নির্বাচন করতে না পারলে পড়া যায় না একেবারেই। তবে খুব সহজেই এধরণের ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। ব্যালেরিনা জুতো কেনার সময় মাথায় রাখুন ছোট্ট কিছু বিষয়।

(১) ব্যালেরিনা জুতোটি কি দিয়ে তৈরি তার প্রতি লক্ষ্য রাখুন। যতো নরম জিনিস দিয়ে তৈরি হবে ততো পড়তে আরাম হবে। সেকারণে সুতি, লেদার এবং সাটিন ধরণের জিনিস দিয়ে তৈরি জুতো নির্বাচন করুন।

(২) মাঝে মাঝে জুতোর সোল অনেক শক্ত হয় যার ফলে হেঁটে আরাম পাওয়া যায় না। তাই অপেক্ষাকৃত নরম সোলের জুতো কেনার চেষ্টা করুন এবং ভেতরে ফোম দেয়া ব্যালেরিনা জুতো ব্যবহার করুন।

(৩) ব্যালেরিনা জুতোগুলো একেবারে আঁটসাঁট হলে পড়তে বেশ কষ্ট হয়। এতে করে পায়ের চামড়া ছড়ে যাওয়ারও ভয় থাকে। তাই একটু বড় আকারের ব্যালেরিনা জুতো খুঁজে কিনে নিন। এতে করে পড়ে আরাম পাবেন।

(৪) নানা আকারের ব্যালেরিনা জুতো পাওয়া যায় বাজারে। তবে আপনার পায়ের সাথে মানানসই আকারটি ভালো করে দেখে নিন। মাথা গোল ব্যালেরিনা জুতো পায়ের আকার ছোটো করে ফেলে, যাদের পায়ের পাতা লম্বা তারা এধরনের জুতো পড়তে পারেন। আবার যাদের পায়ের পাতা ছাড়ানো তারা লম্বাটে আকৃতির চিকন ধরণের ব্যালেরিনা জুতো পড়তে পারেন। এতে পায়ের আকার ভালো দেখাবে।

সূত্র: প্রিয় লাইফ

পোস্টটি ২৯৩ বার পঠিত
 ০ টি লাইক
১ টি মন্তব্য
একটি মন্তব্য করা হয়েছে
  1. এই জুতা কিনে যেই ধরা খেয়েছি । ২ দিন পরেই বড় হয়ে গেছে

আপনার মুল্যবান মন্তব্য করুন

Your email address will not be published.