যেই ১০টি জরুরী জিনিস নারীদের ব্যাগে অবশ্যই থাকা উচিত
লিখেছেন প্রশান্ত চিত্ত, এপ্রিল ৩, ২০১৪ ৬:০৮ পূর্বাহ্ণ

 

বলা হয়ে থাকে একজন নারী নাকি তার ব্যাগে করে পুরো সংসার নিয়েই ঘোরেন! নারীরা ব্যাগে অনেক কিছু বহন করেন বলে পুরুষরা প্রায়ই নারীদের নিয়ে হাসাহাসি করে থাকেন। কিন্তু অতি প্রয়োজনীয় কিছু জিনিস কিন্তু আসলেই আছে, যেগুলো নারীদের সব সময়েই সঙ্গে রাখা উচিত। আসুন জেনে নেয়া যাক ১০টি জিনিস সম্পর্কে যেগুলো অবশ্যই প্রত্যেক নারীর ব্যাগে থাকা উচিত!

সানগ্লাসঃ

ইদানিং বেশ গরম পড়েছে। সেই সঙ্গে রোদটাও খুব বেশি। এই চড়া রোদে বাইরে বেরোতে হলে ব্যাগে সানগ্লাস নিয়ে বের হওয়া উচিত প্রত্যেক নারীর।

মেকআপের টুকিটাকিঃ

নারীরা সব সময়েই সেজে থাকতে পছন্দ করে। আর তাই তাঁরা ব্যাগে রাখে হালকা কিছু মেকআপের আনুসাঙ্গিক। সকাল বেলা সেজে বের হলে সেটা তো আর সারাদিন ফ্রেশ থাকে না। তাই মাঝে মাঝে মেকআপ ফ্রেশ করে নেয়ার জন্য ব্যাগে থাকা উচিত সানস্ক্রিন, ফেস পাউডার, কাজল ও লিপস্টিক।

টিস্যুঃ

রাস্তার ধুলাবালিতে ত্বকে ধুলোর আস্তরণ পড়ে যায়। তাই মাঝে মাঝে মুখ মোছার জন্য ব্যাগে রাখুন ওয়েট টিস্যু। এছাড়াও খাওয়ার পর হাত মোছার জন্য সঙ্গে রাখতে পারেন ছোট একটি টিস্যুর প্যাকেট।

সেইফটিপিনঃ

নারীদের ব্যাগে অবশ্যই কিছু সেইফটিপিন রাখা উচিত। কারণ হঠাৎ কাপড়ের সেলাই খুলে গেলে কিংবা পোশাক ঠিক রাখার জন্য যখন তখন সেইফটিপিন প্রয়োজন হতে পারে। হাতের কাছে সব দোকানে সেইফটিপিন কিনতেও পাওয়া যায় না। তাই প্রয়োজনের সময় ব্যবহারের জন্য ব্যাগে সব সময় কয়েকটি সেইফটিপিন রেখে দিন।

স্যানিটারি নেপকিনঃ

অনেক সময় নির্ধারিত সময়ের আগেই হঠাৎ পিরিয়ড হয়ে যেতে পারে। তাই প্রতিটি নারীরই উচিত তাদের ব্যাগে জরুরী প্রয়োজনে স্যানিটারি ন্যাপকিন রাখা। নাহলে হুট করে বিপদে পড়ে যেতে হবে।

পানিঃ

শীত হোক কিংবা গরম, সব সময়েই ব্যাগে ছোট একটি পানির বোতল রেখে দেয়া উচিত। কারণ দোকানের মিনারেল ওয়াটার গুলো অনেক সময় পুরোপুরি জীবাণুমুক্ত হয় না।

ছাতাঃ

প্রচন্ড রোদে বাইরে বের হতে হলে ব্যাগে সব সময় রাখুন একটি ছাতা। ইদানিং দোকানে অনেক রকম ছাতা কিনতে পাওয়া যায়। সেখান থেকে পছন্দসই দুই কিংবা তিন ফোল্ডিং এর একটি ছাতা কিনে ফেলুন। তাহলে রোদ কিংবা বৃষ্টির বিড়ম্বনায় পড়তে হবে না আপনাকে।

চুলের ব্যান্ড বা ক্লিপঃ

ব্যাগে রাখার জন্য আরো একটি প্রয়োজনীয় জিনিস হলো চুলের ব্যান্ড বা ক্লিপ। চুল খুলে রাখলে বেশ সুন্দর দেখায় নারীদেরকে। কিন্তু কিছুক্ষন পরেই গরমে অতিষ্ট হয়ে গেলে চুল বেঁধে ফেলা ছাড়া আর কোনো উপায় থাকে না। তাই চুল খুলে বাইরে বের হলেও ব্যাগে রাখুন চুল বেঁধে নেয়ার জন্য একটি ব্যান্ড বা ক্লিপ যাতে গরম লাগলেই বেঁধে ফেলা যায় চুল গুলো।

জরুরি ফোনঃ

নম্বর নারীদের ব্যাগে সব সময়েই থাকা উচিত কিছু জরুরী ফোন নম্বর। হঠাৎ করে ফোন হারিয়ে গেলে বা ছিনতাই হলে যাতে প্রিয়জন কে বিপদের কথা জানানো যায় সেজন্য কয়েকটি জরুরি নম্বর একটি ছোট ফোনবুকে লিখে সেটা ব্যাগে রেখে দিন সব সময়।

ছোট হাত পাখাঃ

প্রচন্ড গরমে ট্রাফিক জ্যামে বসে থাকতে হলে ঘেমে নেয়ে যেতে হয়। গরমে অতিষ্ট হয়ে হাঁসফাঁস করা ছাড়া আর কোনো উপায় থাকে না এসময়। তাই গরমে কিছুটা শান্তি পেতে ব্যাগে রাখুন ছোট একটি হাতপাখা। তাহলে ট্রাফিক জ্যামে বসে থাকতে হলেও বাতাস করতে পারবেন নিজেকে।

এছাড়া কলম, ট্রাভেল জায়নামাজ, প্রয়োজনীয় ঔষধ, খুচরা টাকা, মিরর সহ আরও কিছু হালকা জিনিস সব সময় সাথে রাখাটা নিরাপদ। যা কিনা হটাত আপনার বিপদের বন্ধু হিসেবে  কাজে লেগে যেতে পারে।

পোস্টটি ৩০৩ বার পঠিত
 ১ টি লাইক
০ টি মন্তব্য

আপনার মুল্যবান মন্তব্য করুন

Your email address will not be published.