বেকড ক্যাপসিকাম
লিখেছেন প্রশান্ত চিত্ত, আগস্ট ২, ২০১৬ ৮:৩৭ অপরাহ্ণ
21254_l

বিকেলের নাস্তার জন্য এই বেকড ক্যাসিকাম খুবই সহজ আর মজাদার…. খুবই সহজ করে লিখে দিলাম যেন এখনই চাইলে বানাতে পারেন :) :) :)

প্রয়োজন এবং প্রস্তুত প্রণালী : 

***তিন রংয়ের ক্যাপসিকাম অথবা এক রংয়েরই নিন ৩টি…. ছবির মত মোটা করে গোল চাক করে কেটে নিন।

***এবার এক কাপ মুরগির মাংস অথবা চিংড়ি মাজ ছোটা কুচি কুচি কেটে নিন সেটা হাতের কাছে আছে :) (গরুর মাংস/খাসির মাংস হলেও জমবে বেশ)

***এবার প্যানে ২টেবিল চামচ তেল দিন এক চামচ রসুন কুচি, ২ চামচ পেয়াজ কুচি এবং ১ চামচ কাঁচামরিচ কুচি দিয়ে হালকা বাদামী করুন।

***এখন মুরগির মাংস অথবা চিংড়িমাছ দিয়ে নাড়ুন (মনে রাখবেন চিংড়ি হলে ২/৩ মিনিটের বেশি রাখবেন না চুলায়) এবার মুরগিতে সয়াসস ২ চা চামচ(সয়াসসে লবন থাকে), গোল মরিচের গুড়ো ১/৪ চা চামচ, লবন এবং বাধাকপি কুচি ১/২ কাপ দিয়ে মিনিট পাচেঁক অথবা মুরগি সেদ্ধ না হওয়া পর্যন্ত নাড়াচাড়া করুন। (যদি বাধাকপি না থাকে আপনার পছন্দ মত যে কোন সবজি দিন..যে কোন…নো প্রব…:)

***মুরগির মিশ্রনটি শুকনো ভুনো করে নামিযে নিয়ে বেকিং ট্রেতে বাটার/তেল ব্রাশ করে নিন এবং ক্যাপসিকামগুলো বসিয়ে তার মধ্যে রান্না করা মুরগির ফিলিংটি দিন এবং উপরে মোজারেলা চিজ গ্রেট করে দিন…. চিজ কালার না হওয়া পর্যন্ত ১৮০ ড্রিগিতে বেক করে নিন এবং গরম গরম ইনজয় করুন :) 

ও হ্যা আরেকটা কথা, যদি মোজারেলা চিজ না থাকে তো কি করবেন? তাহলে আমাদের ঢাকাই পনির যেটা ওটা ভালো করে মিহি গ্রেট করে ব্যবহার করতে পারবেন তবে এক্ষেত্রে মুরগি রান্নায় লবন একদমই কম দিবেন কেননা এই ঢাকাই পনির লবনাক্ত হয় 

Source: For Food Lovers

পোস্টটি ৪৮৯ বার পঠিত
 ১ টি লাইক
১ টি মন্তব্য

Leave a Reply

1 Comment on "বেকড ক্যাপসিকাম"

Notify of
Sort by:   newest | oldest | most voted
লাল নীল বেগুনী
Member

ছবিটা দেখেই… জিভে জল…

wpDiscuz