অনুবাদ
লিখেছেন টুইংকল, নভেম্বর ১৫, ২০১৭ ১২:১৭ অপরাহ্ণ

আজকের দিনটি আমার জীবনের জন্য কষ্টের! ডাক্তার হিসেবে আমি অনেক গর্ভবতী মহিলার ডেলিভারী করিয়েছি আর সবসময় দোয়া করেছি প্রভু যেন সব মায়েদের প্রতি রহম করেন। ব্যাথা নিয়ে একজন নারী ৯ মাস শিশুকে বহন করে যখন ডেলিভারী রুমে যায় সেটা বর্ননা করার মত না।আজ আমি তিক্ত কষ্টে কাদছি, আমি এক মহিলাকে হারিয়েছি। আমরা যা কিছুই প্রার্থণা করি না কেন প্রভু যা পরিকল্পনা করে রেখেছে সেটা ঘটবেই। ভাবছেন, কেন সেই মহিলার ব্যাপারটা বেশি পেইনফুল? মহিলা ১৪ বছর বন্ধা ছিলেন।আমরা আই ভি এফ আর অনেক ধরণের পদ্ধতি জানিয়েছি। মহিলা অনেকবার এসেছেন।শেষ পর্যন্ত প্রভু মহিলাকে রহম করেছেন।এটি ছিল বিজ্ঞান আর মানবিক জ্ঞানের ফলাফল। তিনি গর্ভধারণ করা স্বত্তেও তার ছিল অতিরিক্ত সিস্ট আর অনেক বেশি ফাইবার।তার ফাইবার গলতে শুরু করলো আর সবকিছি ঠিকঠাক ছিল, আমি জানি যে প্রভু সে্টাই দেখান যেটাতে তার বিজয় আর অসাধারণত্ব প্রকাশিত হয়।

নয় মাস পর এটাই ছিল সে সময়, মহিলার বর খুব তাড়াহুড়ো করে তাকে হাসপাতালে নিয়ে আসে, আর আমিও সব ছেড়ে সেখানে উপস্থিত হই।তিনি ব্যাথায় কষ্ট পাচ্ছিলেন সাত ঘন্টা অবধি, এটা খুব কষ্টদায়ক ছিল । আমরা তাকে হারালাম, কিন্তু শিশুটি জিবীত। মৃত্যুর আগে,তিনি শিশুটিকে দু বাহুতে জড়িয়ে নিয়ে মুচকী হেসে বলেছিলেন,”প্রভু অনেক মহান”! এরপর তিনি চলে যান।আমি খুব দুঃখ পেয়েছিলাম, আমি নিজেই তার হাজব্যান্ডকে খবরটা দিয়েছিলাম, খবরটা শুনে তার হাজব্যান্ড মলিন হয়ে গেলেন, তাদের সুখের দিনগুলি তেতো হয়ে ফিরে এলো।

দয়া করে শ্রদ্ধা করুন নারীদেরকে, তারা জীবনে অনেকবার মৃত্যুর মুখোমুখি হয়।আপনার স্ত্রীকে সম্মাণ করুন আপনার শিশুকে নয়মাস বহন করা কোন হাস্যকর ব্যাপার নয়।ঘন্টার পর ঘন্টা ব্যাথা সহ্য করে একটা শিশুকে জন্ম দেয়া অনেক বড় ত্যাগের ব্যাপার। আমি প্রভুর কাছে প্রার্থনা করছি, তিনি যেন বিশেষভাবে গর্ভবতী নারীকে রহম করেন। আপনারাও তাদেরকে আপনাদের প্রার্থনায় রাখবেন। প্রিয় হাজব্যান্ড, আমি পূণরায় বলছি স্ত্রীকে শ্রদ্ধা করুন, সে সত্যিই জীবন দান করে।প্রভু সকল গর্ভবতী মহিলাকে শক্ত থাকতে সাহায্য করুন।

পোস্ট অব Malia Obama

(অনুবাদ-টুইংকল) 

 
 
 
পোস্টটি ২০১ বার পঠিত
 ২ টি লাইক
০ টি মন্তব্য

Leave a Reply

Be the First to Comment!

Notify of
wpDiscuz