দীর্ঘ ৬০ বছর গোসল না করে বেঁচে আছেন
লিখেছেন ওসি সাহেব, জুলাই ১৯, ২০১৪ ৯:০২ অপরাহ্ণ

তিনি একজন ইরানি নাগরিক। তার বয়স এখন ৮০ বছর, তিনি তার ২০ বছর বয়স থেকেই কোন রকম গোসল করেন না, অর্থাৎ তিনি দীর্ঘ ৬০ বছর গোসল না করেই বেঁচে আছেন!

দীর্ঘ সময় লোকালয়ের বাইরে পাহাড়ি এলাকায় অনেকটা একাই বসবাস করছেন তিনি। তবে তার বসবাস সমস্যার থেকেও আশ্চর্য কান্ড ঘটিয়েছেন তিনি, দীর্ঘ ৬০ বছর তিনি কোন গোসল করেন নি, শরীরে কোন পানি লাগাননি!

তিনি এই দীর্ঘ সময় গোসল না করে নোংরা পরিবেশে কিভাবে কোন রকম চর্ম রোগ ছাড়াই টিকে আছেন তা একটি রহস্য বটে।

এর হাত দুটি দেখলে বুঝার উপায় নেই এগুলো মানুষের হাত, একই সাথে তার মুখ ভর্তি দাড়ি গোঁফ যেখানে রয়েছে অর্ধ শত বছরের ময়লা আবর্জনার প্রলেপ!

তিনি ধুমপান করতে খুব ভালোবাসেন, মাঝে মাঝে তিনি জন্তু জানোয়ারের মল পুড়িয়েই ধূমপান করেন। নিজের চারপাশের পরিবেশ তিনি নিজের মত করেই তৈরি করেছেন। তিনি ইরানের একটি শহরের গ্রাম তে বসবাস করছেন দীর্ঘদিন ধরে। এটা ঠিক তিনি খুব সাধারণ জীবন যাপন করছেন তবে কেউই জানেনা এই মানুষ কেন এভাবে একাকীত্ব এবং পানির সংস্পর্শে নিজেকে নেননা!

তাকে দেখে ময়লা মনে হতে পারে, তার জীবনে জাক জমকতা না থাকতে পারে তবে তিনি খুব একটা সাধারণ সহজ সরল জীবন যাপন করছেন তা নিশ্চিত ভাবেই বলা যায়।

Source: বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম। 

পোস্টটি ৫১১ বার পঠিত
 ২ টি লাইক
৯ টি মন্তব্য

Leave a Reply

9 Comments on "দীর্ঘ ৬০ বছর গোসল না করে বেঁচে আছেন"

Notify of
Sort by:   newest | oldest | most voted
অজান্তা আমি
Member

হায়রে! কতো রকমের মানুষ যে আছে দুনিয়ায়!!

নীলজোসনা
Member

একটা শব্দ মনে আসছিলো, কম না!

রাহনুমা সিদ্দিকা
Member

ইয়াক!!

চক সিলেট
Member

উঁহু গন্ধ আসে। বদ্ধ পাগল একখান!

প্রশান্ত চিত্ত
Member

এটা কোন সুস্থ্য মানুষের কাজ না। নাপাক লোক। সমগ্র ইরানে কি কেউ নাই তারে ধইরা পানিতে চুবানোর মত? আমরা হইলে কবে বুড়িগঙ্গায় ডুবাইতাম তারে!

wpDiscuz