দুনিয়ার সবচেয়ে দামী পাঁচটা ফল
লিখেছেন চক সিলেট, জানুয়ারি ১৬, ২০১৬ ৮:০৫ অপরাহ্ণ
Ruby-Roman-Grapes

ফলের এত দাম!!! তাহলে নিন জেনে নিন দুনিয়ার সেরা পাঁচ সবচেয়ে দামী ফলের কথা।

৫) এগ অফ দ্য সান ম্যাঙ্গোস – এই প্রজাতির জোড়া ফলের দাম ভারতীয় মুদ্রায় প্রায় দেড় লক্ষ টাকা।
জাপানে এই ফলের সমাদর এতই হাতে গোণা যে কটি দোকানে এই ফল কিনতে দোকানের বাইরে ভিড় জমায়। সারা বছরের মধ্যে মাত্র ১৫দিন বিক্রি হয় এই ফল।

৪) রুবি রোমান আঙুর- (এই আঙুরের এক গোছার দাম ভারতীয় মুদ্রায় প্রায় আড়াই লক্ষ টাকা। )দেখতে অনেকটা পিংপং বলের মত। পাওয়া যায় একমাত্র জাপানের ইসিকোয়ায়। স্বাদ এতটাই মিষ্টি, আর সুন্দর যে কেউ আবার খেতে শুরু করলে থামতে চায় না। তবে এত দামী যে খুব কম লোকের সৌভাগ্য হয়েছে রুবি রোমান আঙুর খাওয়ার।

৩) ডেনসুকে তরমুজ–(এই প্রজাতির একটা তরমুজের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৭৫ হাজার টাকা)-একটা তরমুজের দাম দিয়ে কিনে ফেলা যায় দারুম একটা গাড়ি। তবু ভাবছেন তো কেন কিনবেন এই তরমুজ। তাহলে শুনুন এই প্রজাতির তরমুজের গুণ। এতে অনেক রকম রোগ দূর হয় আর স্বাদ! সে তো কথাই নেই। জাপানের হোকাইডো দ্বীপে একমাত্র চাষ করা হয় এই তরমুজ। বছরে মাত্র হাজার দুয়েক হয় এই তরমুজ। বিক্রি হয় নিলামের মাধ্যমে। মাত্র ১০০ জন মানুষই এই তরমুজ কিনতে পারেন।

২) ইউবারি রাজা তরমুজ- (এই প্রজাতির একটা তরমুজের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ ৪৫ হাজার টাকা।) জাপানের হোক্কাইডু দ্বীপে চাষ হয় এই তরমুজের। বিয়ে বাড়িতে গিফট হিসেবে দেশের ধনী ব্যক্তিরা ইউবারি রাজা তরমুজ দেন। জাপানের তাবড় তাবড় শিল্পপতিরা দেবতার কাছেও এই তরমুজ উত্‍সর্গ করেন।

১) লস্ট গার্ডেনের আনারস- (একটা আনারসের দাম ৯ লক্ষ ৩০ হাজার টাকা)- গ্রেট ব্রিটেনে চাষ হয় এই লস্ট গার্ডন আনারস। প্রায় দু বছর নিরলস পরিশ্রমের পর চাষ হয় এই আনারসের। গরম ঘরের মধ্যে কড়া নজরদারির মধ্যে তৈরি হয় এই তরমুজ। নিলামে উঠে বিক্রি হয়।

Source: 

পোস্টটি ৪৫২ বার পঠিত
 ০ টি লাইক
০ টি মন্তব্য

আপনার মুল্যবান মন্তব্য করুন

Your email address will not be published.